করোনা টিকার ৩৬ বুথ সিলেটের ১২ উপজেলায়

newsup
  • আপডেট টাইম : February 08 2021, 12:55
  • 526 বার পঠিত
করোনা টিকার ৩৬ বুথ সিলেটের ১২ উপজেলায়

নিউজ ডেস্কঃ সিলেটে শুরু হয়েছে করোনার টিকাদান। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের বুথে টিকা দেয়া শুরু হয়। সেই সাথে রবিবার সকাল থেকে সিলেটের ১২ উপজেলায় ৩৬টি কেন্দ্রে পাওয়া যাচ্ছে করোনার টিকা। সকাল ১০টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশে গণ টিকাদান কার্যক্রম শুরু করেন। আর সিলেটে ভার্চুয়াল বক্তব্যের মাধ্যমে সিলেটে টিকাদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

সিলেট জেলায় যেসব কেন্দ্রে মিলবে করোনার টিকা : ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ১২টি বুথ, পুলিশ লাইন হাসপাতাল-১টি বুথ, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ,ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ,জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ, কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথ ও জালালাবাদ সিএমএইচ’এ আরও ৩টি বুথ স্থাপন করা হয়েছে।

 

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুর রহমান জানান, সিলেট নগরীতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ লাইন্স হাসপাতালে করোনার টিকা দেয়া হবে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১২টি বুথে থাকবে ১২টি টিম। এখানে দৈনিক ১২শ’জনকে ভ্যাকসিন দেবার সক্ষমতা আছে। এছাড়া, পুলিশ লাইন্স হাসপাতালে একটি বুথে থাকবে একটি টিম। প্রতিটি টিমে সেচ্ছাসেবক, সেবিকা ও চিকিৎসক থাকছেন।

 

স্বাস্থ্য বিভাগ সিলেট-এর সহকারী পরিচালক ডা: আনিসুর রহমান জানান, সিলেট বিভাগে এক মাসে ২ লাখ ৬৮ হাজার ৮৮ জনকে করোনা ভ্যাকসিন দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সিলেটে ১ লাখ ১৫ হাজার ৪৭টি ভ্যাকসিনের চাহিদা ছাড়াও সুনামগঞ্জে ৯০ হাজার, হবিগঞ্জে ৩৫ হাজার ৪১ এবং মৌলভীবাজারে ২৮ হাজার চাহিদা রয়েছে। পর্যায়ক্রমে এ চাহিদা আরও বাড়ানো হবে বলে জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর