নওগাঁর ধামইরহাটে মাঘী পূর্ণিমা উৎসব উদযাপন

newsup
  • আপডেট টাইম : February 27 2021, 15:43
  • 508 বার পঠিত
নওগাঁর ধামইরহাটে মাঘী পূর্ণিমা উৎসব উদযাপন

নিউজ ডেস্কঃনওগাঁর ধামইরহাটে অতীত জীবনের পাপমোচন ও পূণ্যলাভের আশায় শ্রী শ্রী হরগৌরি মন্দিরে মাঘী পূর্ণিমা উৎসব উদযাপিত হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলার জাহানপুর ইউনিয়নের অর্ন্তগত মুকুন্দপুর ভীমের পান্টির সন্নিকটে হিন্দু ধর্মাবলম্বীরা অন্যতম ঐতিহাসিক ওই মন্দিরস্থলে বসেছিল আশপাশের বিভিন্ন এলাকা থেকে আগত পূণ্যার্থীদের মিলনমেলা। দিনটিকে ঘিরে সকাল থেকেই হাজার হাজার নারী পুরুষ পূণ্য লাভের আশায় মন্দিরস্থলে সমবেত হন।

ধর্মীয় শাস্ত্রমতে, মাঘী পূর্ণিমার দিনে এ স্থানে অংশ নিলে তার অতীত জীবনের পাপ মোচনসহ পূণ্যলাভ হয়। আর সেই আশায় হাজার হাজার ভক্ত নর-নারী ও শিশু কিশোর মন্দিরের কুন্ড পুকুরে স্নান করেন।

সেইসঙ্গে ঐতিহাসিক এই মন্দিরে পূজাঅর্চনা, ভোগদান, অর্ঘদান, মাতৃদর্শন,গীতাপাঠ, ভাগবত পাঠ করেন ভক্তরা। মন্দিরের পক্ষ থেকে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। আগেরদিন রাত থেকেই ওই মন্দিরে মাঘী পূর্ণিমার উৎসবে যোগ দিতে পূণ্যার্থীরা আসতে থাকেন। এজন্য অসংখ্য দর্শনার্থী মন্দির এলাকা ও আত্মীয়স্বজনের বাসাবাড়িতে রাতযাপন করেন।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র বর্মণ জানান, করোনার কারণে কোন প্রচার ছাড়াই এবারের আয়োজন। তার পরেও প্রতিবছরের ন্যায় মানুষ বিভিন্ন স্থান থেকে এসেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর