এবারের ডিআইএমএফএফ-এর সেরা চলচ্চিত্র হিসেবে আছে ‘দ্যা লস্ট পেন’

newsup
  • আপডেট টাইম : February 28 2021, 07:42
  • 508 বার পঠিত
এবারের  ডিআইএমএফএফ-এর সেরা চলচ্চিত্র হিসেবে আছে ‘দ্যা লস্ট পেন’

নিউজ ডেস্কঃ   ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের (ডিআইএমএফএফ) সপ্তম আসরের স্ক্রিনিং বিভাগের সেরা চলচিত্র অ্যাওয়ার্ড জিতেছেন ফ্রান্সের পরিচালক বেরাত গোক্কুস। তাঁর নির্মিত চলচিত্রটির নাম ‘দ্যা লস্ট পেন’। শনিবার (২৭ ফেব্রুয়ারি) ডিআইএমফএফ সপ্তম আসরের দ্বিতীয় ও শেষ দিনে এই চলচ্চিত্র অ্যাওয়ার্ড মনোনীত করা হয়।

ডিআইএমএফএফের কম্পিটিশন বিভাগের সিনেমাস্কোপ সেরা চলচ্চিত্র অ্যাওয়ার্ড পেয়েছেন রিপাবলিক অব কোরিয়ার ‘অন অফ’ নির্মাতা কাং শিংইউ এবং ওয়ান মিনিট ফিল্ম ক্যাটাগরি থেকে ইউল্যাব ইয়াং ফিল্ম মেকার অ্যাওয়ার্ড পেয়েছ্নে বাংলাদেশের নির্মাতা জারিফ তাশদিদ এর ‘এগোনি’।

অনুষ্ঠানের শুরুতে শো মোশন লিমিটেডের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, এটি শুধু প্রযুক্তি বা যন্ত্র নয়, এটি কল্পনা। ‘চলচ্চিত্র শুধু দেখার জন্য নয় বরং বিশ্বাস করার জন্য নির্মাণ করা হোক।’

পরবর্তীতে এ বছররের ডিআইএমএফএফ বেস্ট ক্যামপাস অ্যাম্বাসেডরদের সার্টিফিকেট প্রদান করা হয়। এবারের বেস্ট ক্যামপাস অ্যাম্বাসেডর ঢাকা কলেজের নিয়াজ ইবনে গুলজার তানময়, মুনশিরহাট ইদ্রিশিয়া হাবিবিয়া ইসলামিয়া আলিম মাদরাসা থেকে মোহাম্মদ তোফায়েল এবং নটর ডেম কলেজ থেকে খোন্দকার ইফতেখার আহমেদ।

এফ এন এফ বাংলাদেশের দেশ প্রতিনিধি, নাজমুল হোসেন বলেছেন, ‘আমি খুবই খুশি হয়েছি খুদে চলচ্চিত্র নির্মাতাদের দেখে এবং ডিআইএমএফএফ এর ই-লার্নিং কোর্সের মতো আয়োজন খুবই প্রশংসনীয়।’

পরবর্তীতে ৩৬টি নির্বাচিত চলচ্চিত্র থেকে ১৭টি চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

উৎসবের প্রধান অতিথি, চলচ্চিত্র নির্মাতা কাওসার চৌধুরী বলেন, ‘প্রযুক্তি এখন কাগজ কলমের মতো, যা নির্মাতাদের পুরো সুযোগ নেওয়া উচিত’।

পরবর্তীতে মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান জুড উইলিয়াম হেনিলো দুজন জুরি রতন পাল ও তানহা জাফরিন, ফেস্টিভ্যাল ডিরেক্টর এবং প্রধান অতিথি কাওসার চৌধুর্থিকে ক্রেস্ট সম্মাননা প্রদান করেছেন।

এছাড়া দুজন জুরি তাদের ডিআইএমএফ এর কার্যক্রমগুলো নিয়ে নিজেদের মতামত প্রকাশ করেন।

এই ক্যাটাগরীর আরো খবর