এবার রেলস্টেশনে অস্কারের জাঁকজমক দেখা যাবে!

newsup
  • আপডেট টাইম : March 16 2021, 07:35
  • 504 বার পঠিত
এবার রেলস্টেশনে অস্কারের জাঁকজমক দেখা যাবে!
বিনোদন ডেস্কঃ  রেলস্টেশনে অস্কারের জাঁকজমক দেখা যাবে তা কেইবা ভেবেছিল! করোনা ভাইরাস মহামারি এমন অনেক কিছু সম্ভব করছে। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের এবারের আসরের দুটি ভেন্যুর একটি হলো রেলস্টেশন। সামাজিক দূরত্ব বজায় রাখতে এমন সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা।

ইংল্যান্ডের লন্ডন থেকে সোমবার (১৫ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৬টায় সরাসরি অস্কারের মনোনয়ন তালিকা ঘোষণা করেন ভারতীয় অভিনেত্রী-প্রযোজক প্রিয়াঙ্কা চোপড়া ও তার স্বামী আমেরিকান সংগীতশিল্পী-অভিনেতা নিক জোনাস। তার আগে যুক্তরাষ্ট্রে অ্যাকাডেমি মিউজিয়ামে দাঁড়িয়ে অস্কার প্রধান ডেভিড রুবেন জানান, আগামী ২৫ এপ্রিল লস অ্যাঞ্জেলসের প্রধান রেলস্টেশন ইউনিয়ন স্টেশন এবং হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ৯৩তম অস্কার।

সিনেমার সঙ্গে অবশ্য রেলস্টেশনটির দারুণ সম্পর্ক! ১৯৫০ সালে ইউনিয়ন স্টেশন ছবির প্রেক্ষাপট ছিল এই জায়গা। এছাড়া অনেক বিখ্যাত ছবির চিত্রায়ন হয়েছে এখানে। এ তালিকায় উল্লেখযোগ্য— ‘ব্লেড রানার’, ‘পার্ল হারবার’, ‘দ্য ডার্ক নাইট রাইজেস’, ‘দ্য ইটালিয়ান জব’ প্রভৃতি।

এবারই প্রথম রেলস্টেশনে বসতে যাচ্ছে এই জমকালো আসর। তবে অনুষ্ঠানের আদল কিংবা উপস্থাপকের নাম জানানো হয়নি। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের ২২৫টিরও বেশি দেশে সরাসরি দেখানো হবে এই আয়োজন।

৯৩তম অস্কারে সেরা ছবি, সেরা চলচ্চিত্র নির্মাতা, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৩টি বিভাগে পুরস্কার প্রদান করবে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। অ্যাকাডেমির ১৭টি বিভাগের সংশ্লিষ্ট সদস্যদের ভোটে মনোনয়ন তালিকা চূড়ান্ত হয়েছে। যেমন অভিনেতা-অভিনেত্রীরা অভিনয়শিল্পীদের, পরিচালকরা পরিচালকদের, চলচ্চিত্র সম্পাদকরা একই পেশার শিল্পীদের ভোট দিয়েছেন।

অ্যানিমেটেড চলচ্চিত্র ও সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে বহু-শাখার স্ক্রিনিং কমিটির ভোটে। আর সেরা আটটি চলচ্চিত্র মনোনীত হয়েছে সব সদস্যের ভোটে। আগামী ১৫ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত অ্যাকাডেমি সদস্যরা ভোট দিয়ে বিজয়ী তালিকা চূড়ান্ত করবেন।

এই ক্যাটাগরীর আরো খবর