বিপর্যস্ত রিকশা চালকের পাশে দাঁড়ালেন প্রবাসী সামি

newsup
  • আপডেট টাইম : April 23 2021, 09:18
  • 522 বার পঠিত
বিপর্যস্ত রিকশা চালকের পাশে দাঁড়ালেন প্রবাসী সামি

নিজস্ব প্রতিবেদকঃগত ১৪ এপ্রিল থেকে বাংলাদেশে দুই দফায় চলছে লকডাউন। করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনে বিপর্যস্ত এক রিকশা চালকের আর্তনাদ দেখে পাশে দাঁড়িয়েছেন আমেরিকা প্রবাসী ওমর ফারুক সামি।

চলমান লকডাউনে রিকশা নিয়ে সড়কে নামার অপরাধে প্রশাসন ১২০০ টাকা জরিমানা করে এই চালককে। সাংবাদিকদের এক সাক্ষাৎকারে তিনি তা জানান। সেই সময় রিকশা চালাক কান্না জড়িত কণ্ঠে বলেন, “২০০ টাকা কামাই করে ১২০০ টাকা জরিমানা কি করে দেই? আমরা খেটে-খাওয়া মানুষ টাকা পয়সা নাই। একদিন রিকশা না চালালে না খেয়ে থাকতে হয়। লকডাউনে বাসায় বসে থাকলে বাচ্চাকাচ্চা খাবার পাবে না।”

ভিডিওটি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। আমেরিকা প্রবাসী ওমর ফারুক সামির নজরেও আসে ভিডিওটি। তিনি দ্রুত পথ শিশুদের নিয়ে কাজ করা ‘ছায়াতল বাংলাদেশ’ নামের সামাজিক সংগঠনের সভাপতি সোহেল রানার সাথে যোগাযোগ করে রিকশা চালকের খোঁজ নিতে বলেন।

ইতোমধ্যে রিকশা চালকের সঙ্গে সোহেল রানার সাক্ষাৎ হয়েছে। আগামীকাল রিকশা চালককে নগদ অর্থ অথবা একটি নতুন রিকশা কিনে দেওয়ার কথা রয়েছে।বেইনের সাধারণ সম্পাদক সামি বলেন, “আমি করোনায় বিপর্যস্থ চাচার পাশে দাঁড়াচ্ছি মানবিক কারণে। আশাকরি নতুন এই রিকশা পেয়ে ভাড়া দেবেন নয়তো নিজে চালিয়ে পরিবারে কিছুটা হলেও সচ্ছলতা ফিরে আসবে।”

এই ক্যাটাগরীর আরো খবর