ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ সড়কের বেহাল অবস্থা

newsup
  • আপডেট টাইম : May 20 2021, 09:49
  • 508 বার পঠিত
ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ সড়কের বেহাল অবস্থা

নিউজ ডেস্কঃ  ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ সড়কের চানপুর এলাকায় অনেক দিন ধরে সড়কের মধ্যে ছোট-বড় অসংখ্য গতের্র সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই পানি জমে যায়। এতে যানবাহন ও পথচারী চলাচল ব্যাহত হচ্ছে। যানবাহন গর্তে পড়ে প্রায় ঘটে দুর্ঘটনা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চানপুর এলাকায় সড়কের মধ্যে বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য কালভার্ট ছিল। স্থানীয় মকবুল আলী, ইছরাফ আলী, আয়াজ আলী তাদের বাড়ি সীমানা প্রাচীর (বাউন্ডারি) নির্মাণ ও মাটি ভরাট করার কারণে কালভার্টটি ভরাট হয়ে যায়। এতে তাদের বাড়ির বৃষ্টির পানি যাওয়ার কোনো ড্রেন না থাকার কারণে সড়কের মধ্যে এসে পড়ে। এছাড়াও ফেঞ্চুগঞ্জ উপজেলার চানপুর থেকে ডাইকের বাজার পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত রয়েছে। গত কয়েকদিনের বৃষ্টিপাতে এসব গর্তে পানি জমে যায়। সড়কের ওপর সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। দুর্ভোগে পড়েছেন স্থানীয় লোকজন।

স্থানীয় যানবাহন চালকরা জানান, ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ এই সড়ক দিয়ে প্রতিদিন ছোট-বড় অসংখ্য যানবাহন চলাচল করে। সড়কের মধ্যে বড় বড় গর্তের কারণে অনেক সময় গাড়ি উল্টে যায়। এখন বৃষ্টির কারণে গাড়ির ইঞ্জিনে পানি ঢুকে পড়ে। এখনো সড়ক মেরামতের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

ইউপি সদস্য আব্দুল কাইয়ূম বলেন, গত বছর পরিবহন শ্রমিকরা চাঁদা তুলে ও ইউনিয়ন পরিষদের সহযোগিতায় গর্ত ভরাট করা হয়। কিন্তু সড়কের মধ্যে বৃষ্টির পানি জমে থাকার কারণে গর্তে জলাবদ্ধতা দেখা দেয়। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। সড়কের কালভার্ট দিয়ে বৃষ্টির পানি যেত। স্থানীয় যারা কালভার্ট বন্ধ করে দিয়েছেন, তাদের বাড়ির বৃষ্টির পানির কারণে জনসাধারণের এই ভোগান্তি।

উপজেলা উপ-সহকারী প্রকৌশলী ওয়াজিবুর রহমান বলেন, এই স্থনাটিতে সড়কের পানি যাওয়ার ব্যবস্থা নেই। এ কারণে পানি জমে যায়। ফেঞ্চুগঞ্জ উপজেলার চানপুর-ডাইকের বাজার সড়কের এই দুই কিলোমিটার আমাদের আওতাধীন থাকলেও সড়ক মেরামতের কাজ ৫ বছরের জন্য বালাগঞ্জ এলজিইডির। আগামী জুন মাসে ৫ বছরের মেয়াদ শেষ হয়ে যাবে। তারপর রাস্তাটি সংস্কারের জন্য আমরা উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে পাঠাব।

তিনি আরও বলেন, সড়ক আরসিসি ঢালাই করা হলেও যদি সড়কের ওপর দিয়ে পািন যায়, তাহলে সড়ক ভাঙবে এবং গর্তের সৃষ্টি হবে। এজন্য বৃষ্টির পানি যেন সড়কের পাশে এবং সড়কের মধ্যে জমে না থাকে, সেজন্য রাস্তার পাশে থাকা বাড়ির লোকজনদের উদ্যোগ নিয়ে বৃষ্টির পানি যাওয়ার ব্যবস্থা করতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর