ভাতিজি ও নিউ ইয়র্ক টাইমসের বিরুদ্ধে ট্রাম্পের মামলা

newsup
  • আপডেট টাইম : September 23 2021, 11:15
  • 509 বার পঠিত
ভাতিজি ও নিউ ইয়র্ক টাইমসের বিরুদ্ধে ট্রাম্পের মামলা

নিউইয়র্ক ডেস্কঃ ২০১৮ সালে প্রকাশিত এক প্রতিবেদনের জন্য সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস এবং নিজের ভাতিজির বিরুদ্ধে মামলা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউ ইয়র্কের একটি আদালতে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে এ মামলা দায়ের করেন।

ওই নিবন্ধে ট্রাম্পের ‘সন্দেহজনক ট্যাক্স জালিয়াতির’ কথা বলা হয়। নিউ ইয়র্কে দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, গোপন নথিপত্র পেতে ম্যারি ট্রাম্প এবং সংবাদপত্রটির প্রতিবেদক সূক্ষ্ম ষড়যন্ত্রে যুক্ত ছিলেন। অভিযোগ করা হয়েছে, ৫৬ বছর বয়সী ম্যারি ট্রাম্প নথি গোপন রাখার চুক্তি ভঙ্গ করেছেন। ২০২০ সালে এক স্মৃতিকথায় ম্যারি ট্রাম্পের কিছু গোপন বিষয় প্রকাশ করে দেন। ঐ প্রতিবেদনের সূত্র ছিলেন তিনি নিজে। ভাতিজির বইয়ে আনা অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন ডোনাল্ড ট্রাম্প। ম্যারি ট্রাম্প দাবি করেছেন, তার বই প্রকাশ ঠেকানোর ব্যর্থ চেষ্টা করেছিলেন ট্রাম্প।

মঙ্গলবার দায়ের করা মামলায় নিউ ইয়র্ক টাইমসের সাংবাদিক সুসান ক্রেইগ, ডেভিড ব্রাটসো এবং রাসেল বাটনারকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে ট্রাম্পের ভাতিজির সঙ্গে কাজ করে বেআইনিভাবে নথি প্রকাশের অভিযোগ আনা হয়েছে।

২০২০ সালে ম্যারি ট্রাম্প যে বই বের করেছিলেন সেখানে তিনি চাচা ট্রাম্পের আয়কর রিটার্নে ফাঁকি দেওয়ার বিষয়টিও তুলে ধরেন। তিনি জানান, নিউ ইয়র্ক টাইমসকে তিনি যা বলেছেন, তার চেয়ে বেশি তার বইতে তুলে ধরেছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর