সাকিবকে ছাড়া হারলো কলকাতা নাইট রাইডার্স

newsup
  • আপডেট টাইম : September 27 2021, 08:53
  • 506 বার পঠিত
সাকিবকে ছাড়া হারলো কলকাতা নাইট রাইডার্স
স্পোর্টস ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া আইপিএলের দ্বিতীয় পর্বে এখনো মাঠে নামার সুযোগ হয়নি সাকিব আল হাসানের। প্রথম দুটি ম্যাচে তাকে ছাড়াই জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে তৃতীয় ম্যাচে এসে হোচট খেলো দলটি। চেন্নাই সুপার কিংসের কাছে ২ উইকেটের ব্যবধানে হেরেছে কলকাতা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে চেন্নাইয়ের মুখোমুখি হয় কলকাতা। এ ম্যাচেও একাদশে সুযোগ পাননি সাকিব। তাকে ছাড়াই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যান।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। জয়সূচক রানটি এসেছে একেবারে শেষ বলে গিয়ে। আইপিএলের ১৪তম আসরে মুরুর দেশে গিয়ে এই প্রথম হারলো ফ্রাঞ্জাইজিটি। এর আগে প্রথম দুই ম্যাচে ব্যাঙ্গালুরু ও মুম্বাইয়ের বিপক্ষে জয় পায় তারা।

আগে ব্যাট করে কলকাতার পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন রাহুল ত্রিপাটি। এছাড়া ভেনকাটেশ আয়ার ১৮, নিতিশ রানা ৩৭, আন্দ্রে রাসেল ২০ এবং দিনেশ কার্তিক করেন ২৬ রান। এতেই স্কোর দাঁড়ায় ১৭১ রান। দু’টি করে উইকেট নিয়েছেন জশ হ্যাজলউড ও শার্দুল ঠাকুর।

১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ গাইকউড ও ফাফ ডু প্লেসি। তাদের দু’জনের ব্যাট থেকে এসেছে ৭৪ রান। মাত্র ৮.২ ওভারেই এ স্কোর দাঁড় করায় তারা। এর মধ্যে গাইকউড করেন ৪০ ও ডু প্লেসি ৪৩ রান। এছাড়া মঈন আলী ৩২ ও রবীন্দ্র জাদেজার ৮ বলে ২২ রানের টর্নেডো ইনিংসের ওপর ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় মহেন্দ্র সিং ধোনির দল।

কলকাতার বোলারদের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন সুনীল নারিন। তবে খরুচে ছিলেন অনেক। রান দিয়েছেন ৪ ওভারে ৪১।

এই ক্যাটাগরীর আরো খবর