স্বাগতিক ওমানের বিপক্ষে পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে আজ পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। একইদিন বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় রাত ৮টায় আল আমেরাত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

মাসকটে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা জানি অন্যান্য দলের মতো আমাদের পাওয়ার হিটিং ব্যাটার নেই, কিন্তু আমরা আমাদের স্কিল হিটিংয়ে আত্মবিশ্বাসী। বিশ্বকাপে এই দক্ষতার ওপর আমরা বেশি মনোযোগ দেব।’

সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিমের ফর্ম নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘মুশফিক একজন চ্যাম্পিয়ন ব্যাটার, সে যেকোনো মুহূর্তে ম্যাচ জয়ে ভূমিকা রাখতে পারে। একজন ক্রিকেটার হিসাবে যেকোনো সময় খারাপ সময়ের মধ্য দিয়ে যেতেই পারে এবং একই সময়ে আপনি যেকোনো মুহূর্তে ফর্মের ফিরতে পারেন। আমি বিশ্বাস করি মুশফিকের ফর্মে ফিরে আসার জন্য শুধু একটি ভালো ইনিংস দরকার। আমরা তাকে নিয়ে চিন্তা করছি না।’

চোটের থাবায় বিশ্বকাপের আনুষ্ঠানিক দুই প্রস্তুতি ম্যাচে দলে ছিলেন না টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে তিনি খেলবেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।