কুলাউড়ায় হাতির আক্রমণ, যানবাহন ভাঙচুর

newsup
  • আপডেট টাইম : November 09 2021, 04:31
  • 509 বার পঠিত
কুলাউড়ায় হাতির আক্রমণ, যানবাহন ভাঙচুর

নিউজ ডেস্কঃ কুলাউড়া উপজেলা সদর থেকে গাজীপুর ফুলতলা সড়কে আদাআদি মোকামের পশে একটি হাতি আক্রমন চালিয়ে একটি প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে। ঘটনার পর থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গত রবিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, রবিবার দিবাগত রাতে ফুলতলা থেকে কুলাউড়া আসার পথে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের পশ্চিম বিটুলী গ্রামের আব্দুল বাহারের প্রাইভেট কার (ঢাকা মেট্রো থ-০১৭-৩২৯২) যাত্রীসহ হাতির আক্রমনের শিকার হয়। এসময় চালকসহ যাত্রীরা পালিয়ে যেতে সক্ষম হন। এরপরই মোটরসাইকেল যোগে আসার পথে মিসবাউর রহমান হাতির আক্রমনের শিকার হন। তিনি মোটরসাইকেল রেখে পালিয়ে যান।

আক্রমনের শিকার ব্যক্তিরা জানান, রাতে তারা হাতির অন্য পরিচালক এনে এবং লোকজন জড়ো হয়ে ঢাকঢোল পিঠিয়ে গাড়ী ও মোটরসাইকেল উদ্ধার করেন। এসময় হাতি ঘটনাস্থল থেকে একশ ফুট দুরে অবস্থান নেয়। গতকাল সোমবার কুলাউড়া-ফুলতলা সড়কে হাতির ভয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ ছিল।

বনবিভাগের কুলাউড়ার রেঞ্জ কর্মকর্তা রিয়াজ উদ্দিন আহমদ জানান, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। প্রতিবছরই এই সড়কে হাতি আক্রমন চালায়। সংরক্ষিত বনের মধ্য দিয়ে রাস্তায় রাতে হাতি কিংবা অন্যকোন প্রাণী আক্রমণ করতে পারে।

এ বিষয়ে বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ডিএফও) রেজাউল করিম চৌধুরী বলেন, হাতি সচরাচর গাড়ীর আলো সহ্য করতে পারে না। একারণেই এই হামলা করতে পারে। পুরুষ হাতি হলে প্রজনন মৌসুমে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটাতে পারে। তাই এ সমেয় এসব এলাকা দিয়ে চলাচলে সতর্কতা অবলম্বন করতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর