‘সিলেট হবে চিকিৎসা সেবার কেন্দ্রবিন্দু’: পররাষ্ট্রমন্ত্রী

newsup
  • আপডেট টাইম : November 27 2021, 05:30
  • 527 বার পঠিত
‘সিলেট হবে চিকিৎসা সেবার কেন্দ্রবিন্দু’: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ সিলেটকে আধুনিক চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

আজ শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নবনির্মিত দশ তলা আউটডোর ভবন উদ্বোধনকালে এ কথা বলেন। এছাড়া নগরের বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়েও মন্ত্রী একই কথা বলেন।

ড. মোমেন বলেন, প্রতিবছর বাংলাদেশের কয়েক লক্ষ মানুষ চিকিৎসার জন্য প্রতিবেশি দেশে যান। এজন্য পর্যাপ্ত চিকিৎসা সেবা দিতে পারলে আমাদের বড় অংকের টাকা সেভ হবে। পররাষ্ট্রমন্ত্রী সিলেটে চিকিৎসা সেবার উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দশ তলা আউটডোর ভবন নির্মাণ সম্পন্ন হওয়ায় এই হাসপাতালের চিকিৎসা সেবা প্রদানের সক্ষমতা অনেক বেড়ে গেল।

তিনি আরো বলেন, সিলেট সদর হাসপাতালের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নির্মাণাধীন আট তলা ভবন আগামী মে মাসের মধ্যেই শেষ হবে এবং তখন সিলেটের চিকিৎসা সেবা আরো বৃদ্ধি পাবে। ইতিমধ্যে দ্বিতীয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নির্মাণের প্রয়োজনীয় প্রক্রিয়াও শুরু করা হয়েছে বলেও ড. মোমেন উল্লেখ করেন।

এ সময় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর