বিয়ানীবাজারে পাঁচ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা

newsup
  • আপডেট টাইম : November 30 2021, 15:39
  • 524 বার পঠিত
বিয়ানীবাজারে পাঁচ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা

নিউজ ডেস্কঃ বিয়ানীবাজার উপজেলায় পাঁচজন চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মনোয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার মনোনয়ন যাচাই-বাছাই শেষে বিভিন্ন ত্রæটি থাকার কারণে বিকেলে এ ঘোষণা দেন দায়িত্বপ্রাপ্ত ইউনিয়ন পরিষদগুলোর দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন, তহমিনা খাতুন, রোম্মান মিয়া ও অনুজ চক্রবর্তী।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার লক্ষ্যে বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে (ইউপি) চেয়ারম্যান পদে ৬০জন, সাধারণ সদস্য ৩৬৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে ৫জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়নপত্র অবৈধ হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন, চারখাই ইউনিয়নের ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় প্রার্থী মো. জাকির আহমদ, কুড়ারবাজার ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. আইনুল হক ও মাথিউরা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়া। এর মধ্যে জাকির আহমদের বয়স ২৫ বছর না হওয়ায় এবং অন্য দু’জনের ঋণখেলাপীর অভিযোগ থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া, মোল্লাপুর ইউনিয়নের একজন সাধারণ সদস্য প্রার্থীর ঋণখেলাপীর অভিযোগ থাকায় এবং ২৫ বছর বয়স না হওয়ায় আলীনগর ইউনিয়নের সংরক্ষিত সদস্য প্রার্থী লিপি বেগমের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ কামাল হোসেন বলেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর আলোকে মনোনয়নপত্র বৈধ হয়নি বলে চারখাই, কুড়ারবাজার ও মাথিউরা ইউনিয়ন পরিষদের তিনজন চেয়ারম্যান প্রার্থী, মোল্লাপুর ইউনিয়নের একজন সাধারণ সদস্য ও আলীনগর ইউনিয়নের একজন সংরক্ষিত সদস্য মিলে মোট ৫জন প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে এসব প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে আপিলের সুযোগ পেলেও বয়স না হওয়া এবং ঋণখেলাপীর অভিযোগ থাকায় তাদের মনোনয়ন ফিরে আবার সুযোগ নেই। সে হিসেবে তাদের মনোনয়ন বাতিল ঘোষিত হবে। উল্লেখ্য, আগামী মাসের ২৬ ডিসেম্বর বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই ক্যাটাগরীর আরো খবর