ইউক্রেনে সেনা পাঠাবো না: বাইডেন

newsup
  • আপডেট টাইম : December 09 2021, 04:57
  • 519 বার পঠিত
ইউক্রেনে সেনা পাঠাবো না: বাইডেন

নিউজ ডেস্কঃ ইউক্রেনের সঙ্গে রাশিয়ার চলমান উত্তেজনার মধ্যে সেনা না পাঠানোর ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনবিসি।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লামিদির পুতিনের সঙ্গে দুই ঘণ্টার বৈঠকে উত্তেজনা প্রশমিত হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ার পর বুধবার (৮ ডিসেম্বর) এই ঘোষণা দেন বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, সেনা না পাঠালেও রাশিয়া যদি ইউক্রেনে হামলা করে তাহলে কঠোর জবাব দেবে যুক্তরাষ্ট্র। জবাবে প্রেসিডেন্ট পুতিন বলেছিলেন, রাশিয়া ইউক্রেনে হামলা করবে না। তবে ইউক্রেনের বিরুদ্ধে প্ররোচনা ও উসকানির অভিযোগ আনেন রুশ প্রেসিডেন্ট। এছাড়া পূর্ব ইউরোপে সামরিক জোট ন্যাটোর বিস্তার না করা এবং রাশিয়ার আশেপাশে বিধ্বংসী অস্ত্রের মোতায়েন না করার দাবিও জানান পুতিন।

হোয়াইট হাউসে সাংবাদিকদের বাইডেন আরও বলেন, ‘ইউক্রেনে সেনা মোতায়েন আমাদের বিবেচনাধীন নয়। হামলার ঘটনা ঘটলে তার পরিণাম হবে ভয়াবহ।’

কিছুদিন আগে একই ইস্যুতে ফ্রান্স, জার্মানি, ইতালি ও যুক্তরাজ্যের নেতাদের সঙ্গে কথা বলেছেন বাইডেন। সবাই ইউক্রেনকে সাহায্য করা এবং রাশিয়াকে কঠোর জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর