সিলেট-চট্টগ্রাম-সিলেট ফ্লাইট ফের চালু হচ্ছে

newsup
  • আপডেট টাইম : January 03 2022, 04:51
  • 508 বার পঠিত
সিলেট-চট্টগ্রাম-সিলেট ফ্লাইট ফের চালু হচ্ছে

নিউজ ডেস্কঃ বিমানের সিলেট-চট্টগ্রাম-সিলেট ফ্লাইট ফের চালু হচ্ছে। এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট অপারেট হবে। আগামী ৮ জানুয়ারি ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৮ জানুয়ারি থেকে সপ্তাহে দু’দিন বুধবার ও শনিবার এ রুটে বিমানের ফ্লাইট চলবে। ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল সোয়া ১১টায় ছেড়ে আসবে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১টায় এটি ফের ছেড়ে যাবে।

বিমান সূত্র জানায়, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর শুভলগ্নে ২০২১ সালের ১৭ মার্চ এ রুটে বিমানের ফ্লাইট চালু করা হয়। কিন্তু, করোনা মহামারী ব্যাপক আকার ধারণ করায় ফ্লাইট চালুর দুই মাসের মাথায় একই বছরের এপ্রিল সেটি বন্ধ হয়ে যায়।

নগরীর লতিফ ট্রাভেলসের পরিচালক আজহারুল কবির চৌধুরী সাজু জানান, সিলেট ও চট্টগ্রামের মানুষের মধ্যে দীর্ঘদিন ধরেই ব্যবসা-বাণিজ্য রয়েছে। দুই অঞ্চলের মানুষের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এ ফ্লাইট ভূমিকা রাখবে। এটি বিমানের লাভজনক রুট। তিনি জানান, এ রুটে ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪২০০ টাকা।

সংশ্লিষ্টরা জানান, গত ২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার-সিলেট রুটে বর্তমানে বিমানের ফ্লাইট অপারেট হচ্ছে। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে এই রুটে ফ্লাইট চালিয়ে আসছিল বিমান। তবে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ও সারা দেশে সরকারি বিধিনিষেধ জারির কারণে এপ্রিল থেকে ফ্লাইট বন্ধ ছিল। এরপর গেল নভেম্বর এ রুটে ফের ফ্লাইট চালু হয়। এ ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪৫০০ টাকা।

বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটের যাত্রীদের আসন নিশ্চিত করার জন্য নিকটস্থ বিমান সেলস কাউন্টারে বা যে কোন বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। প্রয়োজনে মোবাইল নম্বর ০১৭৭৭-৭১৫৫৭৭ বা পিএবিএক্স নম্বর ০২৯৯৬৬৩৩১৪৫, ০২৯৯৬৬৩৩১৪৬ ও ০২৯৯৬৬৩৩১৬৭ যোগাযোগ করা যাবে।

এই ক্যাটাগরীর আরো খবর