কোচ নিয়োগে হিমশিম খাচ্ছে বাফুফে

newsup
  • আপডেট টাইম : January 08 2022, 04:33
  • 507 বার পঠিত
কোচ নিয়োগে হিমশিম খাচ্ছে বাফুফে

নিউজ ডেস্কঃ সব ঠিকঠাক থাকলে চলতি মাসের ফিফা উইন্ডোতে ইন্দোশিয়ার বিপক্ষে দুইটি আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে খেলার চেয়ে বড় প্রশ্ন কার অধীনে খেলবেন জামাল ভুইয়ারা? জেমি ডে’কে দায়িত্বে থেকে সরিয়ে দেওয়ার পর এখনো শূন্যই রয়েছে হেড কোচের পদ। প্রায় চার মাস হয়ে গেল জাতীয় দলের জন্য এখনো কোনো কোচ নিয়োগ দিতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বলা যায়, কোচ নিয়োগে হিমশিম খাচ্ছেন বাফুফে কর্মকর্তারা।

হেড কোচের পদের জন্য ইতিমধ্যেই অনেকগুলো আবেদন জমা পড়েছে। আবারও কোচ হতে আগ্রহ জানিয়েছেন ডাচ কোচ লুডভিক ডি ক্রুইফ। তাছাড়া ইউরোপের বিভিন্ন দেশ থেকেও আবেদন করেছেন অনেকেই। কিন্তু ব্যাবসায়িক ব্যস্ততার ফাঁকে ফুটবলের জন্য সময় বের করতে প্রচুর বেগ পোহাতে হয় কর্মকর্তাদের। আবারও অনেকটা সময় ক্লান্িতও ধরে যায়। তাই বাফুফের কার্যক্রম সবসময়ই তাদের কাছে কম প্রাধান্য পেয়েছে।

অবশেষে আজ হতে পারে এর অবসান। হেড কোচের বিষয়ে আজ জাতীয় দল কমিটির সভায় আলোচনা হবে এবং সিদ্ধান্তও আসতে পারে। তাছাড়া ইন্দোনেশিয়ার সঙ্গে খেলার সূচিও চূড়ান্ত করা হবে। এমনটাই জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

বিভিন্ন সূত্র মতে, জামালদের কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে আছেন স্পেনের জাভিয়ের কাবরেরা। উয়েফার প্রো লাইসেন্সধারী এই কোচ দুই বছর কাজ করেছেন লা লিগার টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে। যুক্তরাষ্ট্রের উত্তর ভার্জিনিয়ায় গঠিত বার্সেলোনা একাডেমির কোচ ছিলেন চার মাস।

এদিকে জেমির সঙ্গে বাফুফের আগামী আগস্ট পর্যন্ত চুক্তি থাকলেও গত ডিসেম্বর থেকে তাকে বেতন দেয়নি বাফুফে। সমঝোতার ভিত্তিতে তাকে পুরোপুরি সরানোর বন্দোবস্তও করে ফেলেছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্হা। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

জেমি চলে যাওয়ার পর বাংলাদেশের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করেছেন বসুন্ধরা কিংসের অস্কার ব্র‚জন ও আবাহনী লিমিটেডের মারিও লেমোস। দুজনেই নিজেদের কাজে ব্যর্থ হয়েছেন। মালদ্বিপে সাফ চ্যাম্পিয়নশিপে ব্র‚জনের অধীনে ফাইনালে উঠতে পারেনি জামালরা । শ্রীলঙ্কায় চার জাতির টুর্নামেন্টে রাউন্ড রবিন লিগে এক ম্যাচ ড্র ও এক ম্যাচ জিতে আশা জুগিয়েছিল ঠিকই, কিন্তু শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ২-১ গোলে হেরে আসর থেকে বিদায় নেয় মারিও লেমোসের দল।

এই ক্যাটাগরীর আরো খবর