মেলার মূল আকর্ষণ ৫–জি প্রযুক্তির অভিজ্ঞতা

newsup
  • আপডেট টাইম : January 09 2022, 04:49
  • 507 বার পঠিত
মেলার মূল আকর্ষণ ৫–জি প্রযুক্তির অভিজ্ঞতা

নিউজ ডেস্কঃ ছাড়, উপহার ও চমক নিয়ে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে স্মার্টফোন ও ট্যাব মেলা। গতকাল শুক্রবার ছুটির দিন থাকায় প্রচুর ক্রেতা ও দর্শনার্থীর উপস্থিতি দেখা যায়। মেলায় প্রথমবারের মতো রাখা হয়েছে ৫-জি এক্সপিরিয়েন্স জোন। এবারের মেলায় উপহার, ক্যাশ ব্যাকসহ নানা উপহার দেওয়া হচ্ছে। ১৭টি প্যাভিলিয়ন ও স্টল নিয়ে স্মার্টফোন ও ট্যাবের এই মেলা চলবে আজ শনিবার পর্যন্ত।

মেলায় প্রথমবারের মতো রাখা হয়েছে ৫জি এক্সপিরিয়েন্স জোন। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ৫-জি অভিজ্ঞতা নিতে পারছেন।

৬ জানুয়ারি বিকেলে মেলা উদ্বোধনকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘টেলিটকের স্টলে এবারই প্রথম ফাইভ–জি অভিজ্ঞতা নিতে পারছেন দর্শকেরা। দেশে ফাইভ–জি প্রযুক্তি আসার আগে অনেকে হাসিঠাট্টা করলেও আমরা ফাইভ–জি এনেছি।’

মেলায় বাংলাদেশে তৈরি প্রথম ফাইভ–জি স্মার্টফোন ‘গ্যালাক্সি এস২১ এফই ৫জি’ উন্মোচন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মেলায় ঢোকার গেটেই রয়েছে বিজয়ের স্টল। শিশুদের ডিজিটাল শিক্ষার বইয়ের পাশাপাশি স্টলটিতে বাংলা সফটওয়্যারও পাওয়া যাচ্ছে।

মেলায় ফাইভ–জি প্রযুক্তির পাশাপাশি সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ পায় দর্শনার্থীরা। স্যামসাং, অপ্পো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের নানা মডেলের স্মার্টফোন চোখে পড়ে মেলায়। এছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে বসেছে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন।

এবারের মেলার পৃষ্ঠপোষকতায় রয়েছে মোবাইল ব্যান্ড স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। মেলার টেকনলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার।

এই ক্যাটাগরীর আরো খবর